মঙ্গলবার,

১৭ সেপ্টেম্বর ২০২৪

|

আশ্বিন ১ ১৪৩১

XFilesBd

শিরোনাম

উজানের দেশগুলোর কাছে বন্যা পূর্বাভাসের তথ্য চাওয়া হবে : পানি সম্পদ উপদেষ্টা নোয়াখালীতে পানি কমছে, ত্রাণ বিতরণ অব্যাহত আওয়ামী লীগ নিষিদ্ধ ও নিবন্ধন বাতিলে হাইকোর্টে রিট দেশের ১২ সিটি কর্পোরেশনের মেয়রকে অপসারণ শেখ হাসিনা মেনন ইনুসহ ২৭ জনের বিরুদ্ধে হত্যা মামলা হত্যাকান্ড, লুটপাট ও সন্ত্রাসী কর্মকান্ডের বিচার হবে নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী সাবেক আইজিপি বেনজীরের সম্পদ ক্রোকের নির্দেশ আদালতের হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

সাফ চ্যাম্পিয়নে নেপালকে হারিয়ে শিরোপা জিতল বাংলাদেশ

প্রকাশিত: ১৮:৩২, ২৮ আগস্ট ২০২৪

সাফ চ্যাম্পিয়নে নেপালকে হারিয়ে শিরোপা জিতল বাংলাদেশ

স্বাগতিক নেপালকে ৪-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়ন বাংলাদেশের যুবারা। গ্রুপ পর্বে এই নেপালের বিপক্ষে ২-১ ব্যবধানে হারতে হয়েছিল যুবাদের। তাই ফাইনালের আগে বাড়তি স্নায়ুচাপ ছিল মিরাজুলদের। তবে শেষ পর্যন্ত ওই চাপ তুড়িতে উড়িয়ে দাপুটে পারফম্যান্সে শিরোপা জয় করেছে মারুফুল হকের শিষ্যরা।

দ্বিতীয়ার্ধে বাংলাদেশ আক্রমণের ধার বাড়ায়। যার বদৌলতে এই অর্ধে আরও তিন গোল করতে সক্ষম হয় দল। প্রথম গোলের কারিগর মিরাজুলের পায়েই দ্বিতীয় গোল পায় বাংলাদেশ। আসাদুল ইসলাম সাকিবের ক্রসে আসাদুল মোল্লা হেড করে গোলমুখে দেন, মিরাজ চলতি বলে মাথা ছুঁইয়ে বল জালে পাঠান মিরাজুল।

প্রথম দুই গোল করা মিরাজুল দলের তৃতীয় গোলটি করান রাব্বি হাসান রাহুলকে দিয়ে। তার পাস ধরেই আনমার্কড অবস্থায় থাকা রাহুল ডান পায়ের নিখুঁত শটে গোল করে বাংলাদেশের জয় একপ্রকার নিশ্চিত করে ফেলেন।

দলের বেহাল পারফরম্যান্সে ক্ষিপ্ত হয়ে মাঠে বোতল ছুঁড়ে মারেন নেপালি সমর্থকরা। যার ফলে খেলা কিছু সময় বন্ধও থাকে। দর্শকরা তাঁতিয়ে দেওয়ার পর নেপালি ফুটবলারদের খেলায় প্রাণ ফিরে আসে। ম্যাচের শেষভাবে একটি গোলও পেয়ে যায় তারা।

তবে ১০ মিনিট যোগ করা সময় পেলেও আর লক্ষ্যভেদ করতে পারেনি স্বাগতিকরা। উল্টো শেষদিকে পিয়াস আহমেদ নোভা বল জালে জড়ালে বড় জয়ে শিরোপা উৎসব করে লাল-সবুজের প্রতিনিধিরা।

দেশের খ্যাতিমান কোচ মারুফুলের হকের অধীনে এবারই প্রথম অনূর্ধ্ব-২০ সাফের শিরোপা জয় করল বাংলাদেশের দামাল ছেলেরা।