শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪

|

কার্তিক ২ ১৪৩১

XFilesBd

শিরোনাম

রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু শনিবার উজানের দেশগুলোর কাছে বন্যা পূর্বাভাসের তথ্য চাওয়া হবে : পানি সম্পদ উপদেষ্টা নোয়াখালীতে পানি কমছে, ত্রাণ বিতরণ অব্যাহত আওয়ামী লীগ নিষিদ্ধ ও নিবন্ধন বাতিলে হাইকোর্টে রিট দেশের ১২ সিটি কর্পোরেশনের মেয়রকে অপসারণ শেখ হাসিনা মেনন ইনুসহ ২৭ জনের বিরুদ্ধে হত্যা মামলা হত্যাকান্ড, লুটপাট ও সন্ত্রাসী কর্মকান্ডের বিচার হবে নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী সাবেক আইজিপি বেনজীরের সম্পদ ক্রোকের নির্দেশ আদালতের হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

দেড় মাসে ৪ বার হামলার শিকার মুক্তিযোদ্ধার স্ত্রী। সাংবাদিক মেয়েকেও হত্যার জন্য খুঁজছে সন্ত্রাসীরা।

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার।।

প্রকাশিত: ০০:১৪, ৩ অক্টোবর ২০২৪

দেড় মাসে ৪ বার হামলার শিকার মুক্তিযোদ্ধার স্ত্রী। সাংবাদিক মেয়েকেও হত্যার জন্য খুঁজছে সন্ত্রাসীরা।

 আবারও হামলার শিকার মুক্তিযোদ্ধা নিখিল কুমার সিকদারের পরিবার। এমনকি তাঁর মেয়ে বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও গণমাধ্যমকর্মী শিউলী সিকদারকেও হত্যা করার হুমকি দিচ্ছে। বলা হচ্ছে, ডাকাতি, হামলা ও জ্বালাও পোড়াও নিয়ে বাড়াবাড়ি কিংবা খবর প্রচার করলে অচিরেই তাকে গুম করা হবে। ইতোমধ্যে নিখিল কুমার সিকদারের বিধবা স্ত্রীকে বাড়ি থেকে বের করে দিয়েছে দুর্বৃত্তরা। বসত ঘরে আগুন লাগিয়ে তাকেও মেরে ফেলার হুমকি দেয়া হচ্ছে।

 বাংলাদেশের মাগুরা জেলা সদরের নতুন বাজার এলাকার প্রত্থিতযশা পরিবার নিখিল কুমার সিকদার। যিনি স্বাধীনতাযুদ্ধের অকুতোভয় সৈনিক ও পেশাগত জীবনে পুলিশের অফিসার ইনচার্জ ছিলেন। তাঁর মৃত্যুর পর বিধবা স্ত্রী দূর্গা রানী সিকদার পুরান বাজার এলাকার বাড়িতে একাই থাকতেন। মাঝেমধ্যে নি:সঙ্গ মাকে দেখতে রাজধানী ঢাকা থেকে তাঁর ছেলে ও মেয়ে যেতেন। সম্প্রতি বাংলাদেশের রাজনীতিতে ক্ষমতার পটপরিবর্তন হওয়ায় নতুন করে হামলার শিকার হলো পুলিশ কর্মকর্তার পরিবারটি।

 
 
 ঘটনার পর থেকে অন্য প্রতিবেশীরাও বিশেষ করে এলাকার হিন্দু সম্প্রদায় যারপরনাই নিরাপত্তাহীনতায় রয়েছে। ঘটনা জানিয়ে শিউলী সিকদার মাগুরা থানায় অভিযোগ দায়ের করতে গেলে সন্ত্রাসীদের সাথে মীমাংসা করতে বলে পুলিশ। উল্লেখ্য,থানার অস্ত্র লুট ও মালামাল ক্ষতিগ্রস্থ হওয়ার কারণে অফিসার ইনচার্জ থানায় অনুপস্থিত। যদিও টেলিফোনে তিনি সাংবাদিকদের জানান, চিহ্নিত ঐসব সন্ত্রাসী এতোটাই শক্তিশালী ও বেপরোয়া যে-পুলিশও তাদের ভয় পায়। 

 প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার ঘটনার সময় উপস্থিত শিউলী শিকদারকে বেধরক মারধোর করে প্রতিবেশীদেরকেও এলাকা ছাড়ার কথা বলে সন্ত্রাসীরা। উল্লেখ্য, শিউলী সিকদার বাংলাদেশের প্রথম বেসরকারি টেলিভিশন একুশে টিভির সিনিয়র ভিডিও এডিটর ও অপর একটি পত্রিকার সিনিয়র রিপোর্টার। তাকে এলাকা ছাড়া করলে অন্যরাও ভয় পেয়ে যাবে বলে তাকে হত্যারও হুমকি দিচ্ছে।

 খোঁজ নিয়ে জানা যায়, ঘটনার আগের রাতে ঢাকা থেকে অসুস্থ মাকে দেখতে ঢাকা থেকে মাগুরা যান গণমাধ্যমকর্মী শিউলী সিকদার। বুধবার একদল দুর্বৃত্ত হঠাৎ করেই তাদের উঠোনে জড়ো হয়ে বাড়ির চারপাশ ঘিরে ফেলে। এ সময় বাড়িঘর ছেড়ে তাদেরকে চলে যেতে হুকুম করলে শিউলী সিকদার প্রতিবাদ করে তখন তার ওপর চড়াও হয় বেশ ক’জন। অতপর হাশেম, রিয়াজ, হারুন, মোহাদ্দিস ও রজব আলীর নেতৃত্বে অন্যরা বাড়িঘর ভাংচুর করে সোনাদানা, টাকা পয়সা ও মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়। এ সময় পাড়ার লোকজন বাধা দিতে এলে তাদেরকেও ধাওয়া দেয় সন্ত্রাসীরা।

 

 ঘটনার পর থেকে সিকদার পরিবারের লোকজন চরম নিরাপত্তাহীনতায় আছেন। গেল দেড় মাসে পরিবারটির ওপর তিনবার হামলা ও ডাকাতির ঘটনা ঘটলো। এমনকি শিউলী সিকদার এই দিয়ে দু’বার হামলার শিকার হলেন। জীবনের ভয়ে তিনি যেমন মামলা করতেও সাহস পাচ্ছেন না তেমনি কারও কাছে বিচার দিতেও ভয় পাচ্ছেন। পরে তার বিধবা মাকে সন্ত্রাসীরা হত্যা করে কি না এই ভেবে। আবার সন্ত্রাসীদের একের পর এক হুমকির কারণে থানাও কোন ব্যবেস্থা নিচ্ছে না। সব মিলে দু:সহ নিরাপত্তাহীনতার মধ্যে দিয়ে জীবন অতিবাহিত করছেন মুক্তিযোদ্ধার স্ত্রী ও মেয়ে।