শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪

|

কার্তিক ২ ১৪৩১

XFilesBd

শিরোনাম

রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু শনিবার উজানের দেশগুলোর কাছে বন্যা পূর্বাভাসের তথ্য চাওয়া হবে : পানি সম্পদ উপদেষ্টা নোয়াখালীতে পানি কমছে, ত্রাণ বিতরণ অব্যাহত আওয়ামী লীগ নিষিদ্ধ ও নিবন্ধন বাতিলে হাইকোর্টে রিট দেশের ১২ সিটি কর্পোরেশনের মেয়রকে অপসারণ শেখ হাসিনা মেনন ইনুসহ ২৭ জনের বিরুদ্ধে হত্যা মামলা হত্যাকান্ড, লুটপাট ও সন্ত্রাসী কর্মকান্ডের বিচার হবে নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী সাবেক আইজিপি বেনজীরের সম্পদ ক্রোকের নির্দেশ আদালতের হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

সিরিয়ার লাতাকিয়ায় ইসরাইল বিমান হামলা চালিয়েছে: রাষ্ট্রীয় গণমাধ্যম

প্রকাশিত: ১১:৫৪, ১৭ অক্টোবর ২০২৪

সিরিয়ার লাতাকিয়ায় ইসরাইল বিমান হামলা চালিয়েছে: রাষ্ট্রীয় গণমাধ্যম

সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম বৃহস্পতিবার জানিয়েছে, ইসরাইল উপকূলীয় শহর লাতাকিয়ায় বিমান হামলা চালিয়েছে। দামেস্ক থেকে এএফপি এখবর জানায়।

বর্তাসংস্থা সানা জানায়, ‘বিমান বিধ্বংসী প্রতিরক্ষা ব্যবস্থা লাতাকিয়ার উপর হামলা প্রতিরোধ করেছে।’
বার্তা সংস্থাটি জানিয়েছে, প্রেসিডেন্ট বাশার আল-আসাদের শক্ত ঘাঁটি লাতাকিয়ার প্রবেশপথে ইসরায়েলের বিমান হামলার কারণে আগুন ধরে যায়। তিনি ইসরায়েলের সাথে যুদ্ধরত লেবাননের জঙ্গি গোষ্ঠী হিজবুল্লাহর সাথে জোটবদ্ধ।

সাম্প্রতিক বছরগুলোতে সিরিয়ায় শত শত হামলায় জড়িত ইসরাইলের সামরিক বাহিনী সঙ্গে এই বিমান হামলার ব্যাপারে জানতে চাওয়া হলে তারা বার্তা সংস্থা এএফপিকে লাতাকিয়া বোমা হামলার বিষয়ে মন্তব্য করবে না বলে জানিয়েছে।

ব্রিটেন ভিত্তিক পর্যবেক্ষক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, ইসরাইলের হামলাটি ছিল  ‘লাতাকিয়া শহরের একটি অস্ত্রের ডিপোকে লক্ষ্য করে।’