মঙ্গলবার,

২২ অক্টোবর ২০২৪

|

কার্তিক ৭ ১৪৩১

XFilesBd

শিরোনাম

রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু শনিবার উজানের দেশগুলোর কাছে বন্যা পূর্বাভাসের তথ্য চাওয়া হবে : পানি সম্পদ উপদেষ্টা নোয়াখালীতে পানি কমছে, ত্রাণ বিতরণ অব্যাহত আওয়ামী লীগ নিষিদ্ধ ও নিবন্ধন বাতিলে হাইকোর্টে রিট দেশের ১২ সিটি কর্পোরেশনের মেয়রকে অপসারণ শেখ হাসিনা মেনন ইনুসহ ২৭ জনের বিরুদ্ধে হত্যা মামলা হত্যাকান্ড, লুটপাট ও সন্ত্রাসী কর্মকান্ডের বিচার হবে নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী সাবেক আইজিপি বেনজীরের সম্পদ ক্রোকের নির্দেশ আদালতের হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

এস আলম গ্রুপ চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের মাতৃবিয়োগ

প্রকাশিত: ১৯:৩৫, ২০ অক্টোবর ২০২৪

এস আলম গ্রুপ চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের মাতৃবিয়োগ

এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের মা চেমন আরা বেগম ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোববার (২০ অক্টোবর) সকালে রাজধানীর নিজ বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

রোববার বাদে আসর চট্টগ্রামের পটিয়া হাই স্কুল মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। মৃত্যুকালে তিনি ৬ ছেলে ও ৫ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণাগ্রাহী রেখে গেছেন। এর আগে গত ২০২০ সালে করোনা আক্রান্ত হয়ে তার বড় ছেলে মোরশেদুল আলম মৃত্যুবরণ করেন।

আনোয়ারা উপজেলার হাইলধর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে চেমন আরা বেগমের জন্ম। প্রয়াত বর্ষীয়ান রাজনীতিক আখতারুজ্জামান বাবুর বড় বোন তিনি। চেমন আরা বেগমের মৃত্যুতে পটিয়াসহ দক্ষিণ চট্টগ্রামে শোকের ছায়া নেমে এসেছে। এই অঞ্চলের মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করতে তিনি সন্তানদের আজীবন অনুপ্রাণিত করে গেছেন। দেশের আলোচিত এ শিল্পপতি দেশে না থাকায় মায়ের শেষ দিনগুলিতে পাশেও থাকতে পারেননি।

সাইফুল আলম মাসুদ দেশে-বিদেশে এস আলম নামেই পরিচিত। তার মা চেমন আরা বেগম রবিবার ভোরে ঢাকায় নিজ বাসায় মারা গেছেন। বয়স হয়েছিল ৯২ বছর।  এস আলমের পারিবারিক সূত্র বলেছে, চেমন আরা বেগমের মরদেহ ঢাকা থেকে হেলিকপ্টারে করে চট্টগ্রামের পটিয়ায় নিজ বাড়িতে নেওয়া হচ্ছে।

রবিবার বাদ আসর পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা অনুষ্ঠিত হবে। পরে পটিয়া পৌরসভার এস আলম জামে মসজিদের পাশে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে। নির্ভরযোগ্য সূত্র বলছে, এস আলম স্ত্রী ফারজানা পারভীন এবং তিন ছেলে ও এক মেয়েকে নিয়ে সিঙ্গাপুরে আছেন। মায়ের মৃত্যুতে তার বাংলাদেশে আসার সম্ভাবনা নেই বললেই চলে।

ইস্পাত, চিনি, ভোজ্যতেল, ভোগ্যপণ্য, পরিবহন, আবাসন, সিমেন্ট খাত, শিপিং, বিদ্যুৎ এবং আর্থিক খাতে ছড়িয়ে আছে দেশের এই শীর্ষ শিল্পগ্রুপের ব্যবসা।