শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪

|

কার্তিক ২ ১৪৩১

XFilesBd

শিরোনাম

রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু শনিবার উজানের দেশগুলোর কাছে বন্যা পূর্বাভাসের তথ্য চাওয়া হবে : পানি সম্পদ উপদেষ্টা নোয়াখালীতে পানি কমছে, ত্রাণ বিতরণ অব্যাহত আওয়ামী লীগ নিষিদ্ধ ও নিবন্ধন বাতিলে হাইকোর্টে রিট দেশের ১২ সিটি কর্পোরেশনের মেয়রকে অপসারণ শেখ হাসিনা মেনন ইনুসহ ২৭ জনের বিরুদ্ধে হত্যা মামলা হত্যাকান্ড, লুটপাট ও সন্ত্রাসী কর্মকান্ডের বিচার হবে নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী সাবেক আইজিপি বেনজীরের সম্পদ ক্রোকের নির্দেশ আদালতের হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

লুৎফর মোল্লা হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত জেল পলাতক আসামী গ্রেফতার

প্রকাশিত: ১৪:২০, ১৮ অক্টোবর ২০২৪

লুৎফর মোল্লা হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত জেল পলাতক আসামী গ্রেফতার

এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর একটি চৌকস দল গোপন সংবাদের ভিত্তিতে ১৮ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ ০০.১০ ঘটিকায় ডিএমপি’র কদমতলী থানাধীন দক্ষিণ দনিয়া গোয়ালবাড়ী মোড় এলাকায় অভিযান পরিচালনা করে চাঞ্চল্যকর লুৎফর মোল্লা হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত জেল পলাতক এক (০১) জন আসামীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত আসামীর নাম: মোঃ সাজেদুল ইসলাম (২৭), পিতা-মৃত মন্টু শিকদার, গ্রাম-চর কুশলী, থানা-টুঙ্গিপাড়া, জেলা-গোপালগঞ্জ।

২০২১ সালের ০৭ অক্টোবর আর্থিক লেনদেনকে কেন্দ্র করে গ্রেফতারকৃত মোঃ সাজেদুল ইসলামসহ অন্যান্য আসামীরা পূর্ব পরিকল্পিতভাবে গোপালগঞ্জের ব্যবসায়ী লুৎফর মোল্লাকে কুপিয়ে হত্যা করে। এ সংক্রান্তে নিহতের ছেলে বাদী হয়ে টুঙ্গিপাড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার বিচারিক কার্যক্রম শেষে ১০ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দে বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত, গোপালগঞ্জ আসামী মোঃ সাজেদুল ইসলামসহ ০৩ (তিন) জনকে মৃত্যুদন্ড ও প্রত্যেককে ৫,০০০/-টাকা অর্থদন্ডে দণ্ডিত করে রায় প্রদান করেন (সেশন মামলা নং-০৪/২২, ধারা-৩০২/৩৪, দি পেনাল কোড)। ব্যবসায়ী লুৎফর মোল্লা হত্যা মামলায় গ্রেফতার হওয়ার পর আসামী মোঃ সাজেদুল ইসলাম কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে আটক ছিলেন। 

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সরকার পতনের পর গত ০৬ আগস্ট, ২০২৪ খ্রিস্টাব্দে কাশিমপুর কারাগারে হামলা, ভাংচুর ও বিশৃঙ্খলার প্রেক্ষিতে তিনি জেল থেকে পলায়নপূর্বক আত্মগোপন করেন। উক্ত ঘটনায় কারা কর্তৃপক্ষ গ্রেফতারকৃত মোঃ সাজেদুল ইসলামসহ আপরাপর পলাতক আসামীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন (জিএমপি এর কোনাবাড়ি থানার এফআইআর নং-০৪, তারিখ-১৫/০৮/২০২৪ খ্রিস্টাব্দ, জিআর নং-১৪০, ধারা-১৪৩/১৪৮/১৪৯/৩৫৩/২২৪/৪২৭/৩৩২/৩৩৩/৪৩৬/৩৪, দি পেনাল কোড)। 

সম্প্রতি দেশের বিভিন্ন কারাগার হতে পলায়নকারী আসামীদের গ্রেফতারের জন্য মাঠে নামে এটিইউ। এর ধারাবাহিকতায় এটিইউ কর্তৃক গোয়েন্দা নজরদারির পর মোঃ সাজেদুল ইসলাম এর অবস্থান সনাক্তপূর্বক তাকে গ্রেফতার করা হয়। জেল পলাতক অন্যান্য আসামীদের গ্রেফতারের প্রচেষ্টা অব্যাহত রেখেছে এটিইউ। গ্রেফতাকৃত আসামীকে জিএমপি’র কোনাবাড়ি থানায় হস্তান্তর করা হয়েছে।