রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪

|

ভাদ্র ২৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

উজানের দেশগুলোর কাছে বন্যা পূর্বাভাসের তথ্য চাওয়া হবে : পানি সম্পদ উপদেষ্টা নোয়াখালীতে পানি কমছে, ত্রাণ বিতরণ অব্যাহত আওয়ামী লীগ নিষিদ্ধ ও নিবন্ধন বাতিলে হাইকোর্টে রিট দেশের ১২ সিটি কর্পোরেশনের মেয়রকে অপসারণ শেখ হাসিনা মেনন ইনুসহ ২৭ জনের বিরুদ্ধে হত্যা মামলা হত্যাকান্ড, লুটপাট ও সন্ত্রাসী কর্মকান্ডের বিচার হবে নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী সাবেক আইজিপি বেনজীরের সম্পদ ক্রোকের নির্দেশ আদালতের হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

শিশুদের সড়ক নিরাপত্তা সম্পর্কে শেখাতে কাজ করবে গুফি ও পিউপিল স্কুল বাস 

প্রকাশিত: ১৮:২০, ১৩ জুলাই ২০২৪

শিশুদের সড়ক নিরাপত্তা সম্পর্কে শেখাতে কাজ করবে গুফি ও পিউপিল স্কুল বাস 

বাংলাদেশের শিশুরা সড়ক দুর্ঘটনা এবং বাড়িতে নানা কারণে আঘাত প্রাপ্ত হয়। প্রতি বছর প্রায় ১৪,০০০ শিশু পানিতে ডুবে এবং প্রায় ৭,০০০ শিশু সড়ক দুর্ঘটনায় মারা যায়। শিশুদের ব্যক্তিগত এবং সড়ক নিরাপত্তা সম্পর্কে শেখাতে এক সাথে কাজ করবে জনপ্রিয় ব্র্যান্ড গুফি ও নিরাপদ স্কুল পরিবহন প্রদানকারী একটি সংস্থা পিউপিল স্কুল বাস।

আজ সকালে ধানমন্ডির লাইট অফ হোপের অফিসে লাইট অফ হোপের প্রতিষ্ঠাতা ও সিইও ওয়ালিউল্লাহ ভূঁইয়া এবং পিউপিল স্কুল বাসের প্রতিষ্ঠাতা ও সিইও মোঃ আব্দুর রশিদ সোহাগ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে এ সংক্রান্ত তিন বছর মেয়াদী এক সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এই সহযোগিতার আওতায়, গুফি তাদের জনপ্রিয় চরিত্রগুলির সাথে স্কুলের প্রচারাভিযান এবং ডিজিটাল প্ল্যাটফর্মে ব্যবহার করার জন্য বিভিন্ন শিক্ষামূলক উপকরণ এবং বিষয়বস্তু তৈরি করবে, যার লক্ষ্য শিশুদের বাড়িতে এবং বাইরে রাস্তা নিরাপত্তা এবং ব্যক্তিগত নিরাপত্তা সম্পর্কে শেখানো। ব্যক্তিগত এবং সড়ক নিরাপত্তা সম্পর্কিত গুফির তৈরি বিভিন্ন সচেতনতা মূলক উপকরণ স্কুলে বিতরণ করা হবে এবং ডিজিটাল চ্যানেলের মাধ্যমে প্রচার করা হবে। 

লাইট অফ হোপ, পিউপিল স্কুল বাসের চালক এবং সহকারীকে কীভাবে নিরাপদে শিশুদের সাথে আচরণ করতে হয় এবং তাদের সাথে মিশতে হয় এবং গল্প বলার দক্ষতা, পরিবহনের সময় একটি নিরাপদ পরিবেশ নিশ্চিত করতে প্রশিক্ষণ প্রদান করবে।  এই প্রশিক্ষণ শিশুদের দৈনন্দিন যাতায়াতের সময় তাদের সামগ্রিক নিরাপত্তা নিশ্চিত করতে সহায়তা করবে।  গুফির বিস্তৃত স্কুল নেটওয়ার্ক এবং পিতামাতার সাথে নেটওয়ার্কিং এর মাধমে শিশুদের জন্য সড়ক এবং ব্যক্তিগত নিরাপত্তা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করবে। 

গুফির প্রতিষ্ঠাতা এবং লাইট অফ হোপের সিইও ওয়ালিউল্লাহ ভূঁইয়া বলেন” আমাদের এই যৌথ প্রচেষ্টা পরবর্তী প্রজন্মের জন্য একটি নিরাপদ পরিবেশের প্রচারের মাধ্যমে শিশুদের এবং তাদের পরিবারের জীবনে ইতিবাচক প্রভাব ফেলবে বলে আমি বিশ্বাস করি। 
পিউপিল স্কুল বাসের সিইও মো.আব্দুর রশিদ সোহাগ বলেন “শিক্ষার্থী স্কুল বাস স্কুলগামী শিশুদের জন্য নিরাপদ এবং নির্ভরযোগ্য পরিবহন প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ, "গুফির চরিত্রগুলি শিশুদের মধ্যে খুব জনপ্রিয়; যখন তারা কথা বলে, শিশুরা শোনে। আমাদের এ অংশীদারিত্ব শিশুদের এবং অভিভাবকদের সড়ক নিরাপত্তা সম্পর্কে সচেতন করে তুলবে, যা পরবর্তী প্রজন্মের জন্য একটি নিরাপদ ভবিষ্যত নিশ্চিত করবে।”